জামালগঞ্জে তরুণ লেখক অভিনয় সরকারের আত্নপ্রকাশ

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, মে ৩, ২০২৪

জামালগঞ্জে তরুণ লেখক অভিনয় সরকারের আত্নপ্রকাশ

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ:

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার তরুণ লেখক অভিনয় সরকারের দুটি বই প্রকাশের পর থেকে প্রশংসায় ভাসছেন তিনি। এছাড়াও তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত লিখছেন কবিতা,গল্প,উপন্যাস।
ছোট বেলা থেকে সাহিত্যের প্রতি ছিলো তার ভীষণ টান। হদয়ের কতকথা ও কবিতার ঢালি বইটিতে ফুঁটে উঠেছে হাওরাঞ্চলের মানুষের সুখ দুঃখের কথা।
অভিনয় সরকার পহেলা জানুয়ারি ২০০৯ সালে সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার হজারীপুর গ্রামে খুবই দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা লনি সরকার পেশায় একজন কৃষক এবং মাতা খেলন রানী সরকার একজন গৃহিণী। তিন ভাই বোনের মধ্যে অভিনয় সরকার সবার বড়ো।
অভিনয় সরকার ২০২৪ সালে ভাটিপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করে।
তার উল্লেখযোগ্য রচনা মা আমার মা, মাসিমা, দিদিমার অভিনয়, আমার জীবন কাহিনী, সার্থক আমার জীবন, মনুষ্যত্বের জীবন,ব্যারিষ্টার সুমন ভাই ইত্যাদি ।
সে যাত্রাপালার একটি বই লিখেছে সেই বইটির নাম সৎ মায়ের অত্যাচার। এছাড়াও সে প্রায় ১০০টি কবিতা লিখেছে বলে জানা যায়।
ইতিমধ্যে দুটি বই প্রকাশিত হওয়ার পর থেকে এলাকাবাসীর কাছে প্রশংসায় ভাসছেন তিনি।

অভিনয় সরকার বর্তমানে সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার লালপুর গ্রামে বসবাস করছেন।
বর্তমানে তার তৃতীয় বই মনের কথা বইটি প্রিন্ট সংস্করণে আছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিনয় সরকার জানান, ছোটবেলা থেকে আমার সাহিত্যের প্রতি ছিলো ভীষণ টান। ৫ম শ্রেণীতে লেখাপড়া চলাকালীন সময়ে লেখালেখি যাত্রা শুরু করি। আমার প্রথম লেখা কবিতা টাকা পয়সা। লেখাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পত্রিকায় প্রকাশের পরেই আমার লেখার প্রশংসা করেন অনেকেই। আমাকে অনেকেই লেখার প্রতি আগ্রহ তৈরি করেন। শিক্ষা জীবনে ৬ষ্ট শ্রেণীতে লেখাপড়াকালীন সময়ে সিলেটের জাফলং এ পাথরের কাজ করেছিলাম এবং সপ্তম শ্রেণীতে থাকাকালীন আমি দিনমজুরের কাজ করি। তবু ও আমি লেখালেখি ছাড়িনি। সব সময় ভাবতাম সমাজের অবহেলিত, অন্যায়ের বিরুদ্ধে,নির্যাতিত ও নিপীড়ন মানুষের দুঃখ কষ্ট গুলো কবিতার মাধ্যমে তুলে ধরার।
তারপর থেকেই নিয়মিত লিখছি গল্প, কবিতা ও উপন্যাস। ইতিমধ্যে আমার দুটি বই প্রকাশিত হয়েছে। তৃতীয় বইটি হাতে পাওয়ার অপেক্ষায়।
আমি ধন্যবাদ জানাই যাদের অবদানে আজকে আমি অভিনয় সরকারের দুটি বই প্রকাশিত হয়েছে আরো ধন্যবাদ জানাই
মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ডাক্তার স্বাধীনতা পদকপ্রাপ্ত ড.এবায়দুল কবির চৌধুরী স্যারকে ও সিলেট এমসি কলেজের অধ্যক্ষ লেখক শ্রীনিবাস স্যারকে এবং আমার জেলা ও জেলার বাহিরে বিভিন্ন ভাবে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি৷ আপনাদের ভালোবাসায় আগামীর দিনগুলোতে যেনো আরো নতুন নতুন গল্প, কবিতা নিয়ে আসতে সে আর্শীবাদ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ