মধ্যনগরে মে দিবস পালিত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, মে ১, ২০২৪

মধ্যনগরে মে দিবস পালিত শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

এম এ মান্নান, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার শ্রমিক ইউনিয়নের উদ্যোগে জাতীয় মে দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। এরমধ্যে মধ্যনগর উপজেলার ট্রাক,কভার্ডভ্যান ড্রাইভার্স শ্রমিক ইউনিয়ন, ও সিএনজি, অটোরিকশা, অটোট্যাম্পু,বেবীটেক্সি,চালিত ড্রাইভার্স ইউনিয়নের উদ্যোগে যথাযথ মর্যাদায় বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটির কর্মসূচির মধ্যে প্রথমেই একটি বর্ণাঢ্য র‌্যালীর শোভাযাত্রা বের হয়ে, মধ্যনগর সাড়া বাজার প্রদক্ষিণ করে, এবং আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এসে শোভাযাত্রাটি শেষ হয়,পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপজেলা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও মহান মে দিবসের তাৎপর্য ও ইতিহাস তুলে ধরেন বক্তারা।

বক্তারা বলেন, ১৮৮৬ সালের এইদিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটে ন্যায্য মজুরি ও দিনে আট ঘণ্টা কাজের দাবী তুলে ধরেছিলেন শ্রমিকেরা।এবং নিদৃষ্ট সময়ের অতিরিক্ত শ্রম দিলে আলাদা মজুরি দিতে হবে। ঐ আন্দোলনে অনেক শ্রমিক আহত হন। এরপর থেকেই আন্তর্জাতিক ভাবে পহেলা মে দিনটি দিবস হিসেবে পালিত হয়।

এসময় বক্তব্য রাখেন, মধ্যনগর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ এমরান হোসেন, মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান প্রভাকর তালুকদার পান্না,যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান সোহাগ, শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মো. ফৌজদার মিয়া,সাধারণ সম্পাদক সাইদুর রহমান,সহ সাধারণ সম্পাদক কফিল উদ্দিন,সাংগঠনিক সম্পাদক মো.হেলিম মিয়া,কোষাধ্যক্ষ মুখলেছ মিয়া,সদস্য নুর ইসলাম,সোনামিয়া,রফিকুল ইসলাম প্রমুখ।

এম এ মান্নান,
০১৩১৮৩২৭২৮০
০১/০৫/২৪

এ সংক্রান্ত আরও সংবাদ