ধর্মপাশায় সংঘর্ষ, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৪

ধর্মপাশায় সংঘর্ষ, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

সেলিম আহম্মেদ, ধর্মপাশা :

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সুনামগঞ্জের ধর্মপাশায় দুই পক্ষের সংঘর্ষে টেঁটা বিদ্ধ হয়ে ৩ নারীসহ কমপক্ষে ৪০জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে ২১জনকে টেঁটাবিদ্ধ অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
এরমধ্যে গোলাম মৌলার পক্ষের ১৮ জন ও শামসু মিয়ার পক্ষের ৩ জন রয়েছে।

পরে শনিবার দুপুর ২টার দিকে উপজেলার জয়শ্রী ইউনিয়নের স্বরশ্বতীপুর গ্রামের শামসু মিয়া ও গোলাম মৌলার পক্ষের লোকজনের বাড়ি-ঘরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টেঁটাসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করে থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার স্বরশ্বতীপুর গ্রামের গোলাম মৌলাসহ তাঁর পক্ষের লোকজনের সাথে একই গ্রামের শামসু মিয়া ও তাঁর লোকজনের দীর্ঘদিন ধরে জমিজমাসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার বিকেলে শামসু মিয়ার পক্ষের গাউস মিয়া (৬৫) নামে এক ব্যক্তি বাড়ির পাশের হাওর থেকে গরুর জন্য ঘাস নিয়ে বাড়ির সামনে থাকা বেরী বাঁধের উপর দিয়ে বাড়ি যাওয়ার এসময় গোলাম মৌলার পক্ষের মতি মিয়া, মানিক মিয়াসহ ৪-৫ জন সেখানে গিয়ে গাউস মিয়াকে ওই বাঁধের উপর দিয়ে বাড়িতে যেতে বাধা দেন। এ নিয়ে তাদের উভয়ের মধ্যে বাক-বিতন্ডা হয়। এ বিষয়টি জানতে পেরে গাউস মিয়ার লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ঘটনা স্থলে যেতে চাইলে স্থানীয়রা উভয় পক্ষকের লোকজনকে থামিয়ে দেন। পরে এরই জের ধরে সন্ধ্যায় উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে পূনরায় সংঘর্ষ বাঁধে। প্রায় ঘন্টা ব্যাপি সময় চলা এ সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্ত্র, টেঁটা, রামদা, বল্লম, কাতরা ও লাঠিসোটার আঘাতে ৩ নারীসহ কমপক্ষে ৪০ জন গুরুতর আহত হয়। ঘটনার দিন রাত ১১ টার দিকে গোলাম মৌলার মালিকানাধীন ফাঁসুয়া নামক জলমহালের খলায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ব্যাপক ক্ষতি সাধিত হয়।
এ ব্যাপারে ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা বলেন, এ ঘটনায় উভয় পক্ষের অভিযোগ পেয়েছি। তদন্তের পাশাপাশি ওই গ্রাম থেকে টেঁটাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এলাকা পুরুষ শূন্য হওয়ায় পরিস্থিতি শান্ত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ