বড়দল দক্ষিণ ইউনিয়নে রাস্তার বেহাল দশা,ভোগান্তিতে মানুষ; দেখার যেনো কেউ নেই

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

বড়দল দক্ষিণ ইউনিয়নে রাস্তার বেহাল দশা,ভোগান্তিতে মানুষ; দেখার যেনো কেউ নেই

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি:

তাহিরপুর উপজেলার বড়দল দক্ষিন ইউনিয়নের অন্তর্গত কাউকান্দি গ্রামের ছোট ঘোপাটের রাস্তার বেহাল অবস্থা , সামান্য বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে পরে এই গুরুত্বপুর্ন রাস্তাটি।১৫০ / ২০০ ফুট কাঁচা সড়কটি দিয়ে গ্রামের মানুষ যাতায়াত করতে পারেনা জরুরি সেবার কোন গাড়ি চলাচল করতে পারেনা।এমনকি কোমলমতি শিক্ষার্থীদের কাদা পানি মাড়িয়েই স্কুলে যাতায়াত করতে হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটি মাটি ও বৃষ্টির পানির সংমিশ্রণে কাদার ভাগাড়ে পরিণত হয়েছে।লোকজন জীবনের ঝুকি নিয়ে খালের উপর দাঁড়িয়ে থাকা বাশের সাঁকো দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করতে হয়।বৈশাখ মাসে এই জরাজীর্ণ রাস্তা দিয়ে কৃষক তার সোনালী ফসল ঘরে তুলতে পারবেনা।বিধায় কৃষকের মধ্যে এক দুঃশ্চিন্তার বাজ পড়েছে।

স্থানীয় বাসিন্দা পারভেজ আহমেদ মামুন বলেন, সামান্য বৃষ্টিতে এই রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পরে।এছাড়াও পাশের মাঠের শত শত কৃষকের ফসল এই রাস্তা দিয়েই বাড়ি নিতে হয়।এই এলাকার গণমানুষের দাবি রাস্তাটি দ্রুত সংস্কার করে কৃষকের সোনার ফসল ঘরে তুলার জন্য ব্যাবস্থা করে দেবেন কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দা ও সমাজ সেবক ও আর মিলন বলেন প্রতিদিন এই রাস্তা দিয়ে শতাদিক শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে।এই ঝুকিপূর্ণ রাস্তাদিয়ে চলাচল করতে তাদের খুবই সমস্যা হয়। জরুরি সেবার কোন গাড়ি এই রাস্তা দিয়ে চলাচল করতে পারেনা। এ ভোগান্তির শেষ কোথায়?

এ সংক্রান্ত আরও সংবাদ