ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২ প্রকল্পের ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রত্যাশা-২ প্রকল্পের ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ:
ব্র্যাক-এর উদ্যোগে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম, প্রত্যাশা-২ এর ইউনিয়ন কর্মশালা মঙ্গলবার (২০ফেব্রুয়ারি) সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
প্রোগ্রাম অর্গানাইজার পাবেল কান্তি সরকারের সঞ্চালনায় ও ফেনারবাঁক ইউপি সচিব কংকন সরকারের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দি রাজু।
এতে প্রধান অতিথি ছিলেন ফেনারবাঁক ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান একলিমুর রেজা চৌধুরী। কর্মশালায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম বিষয়ক আলোচনা করেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের সেক্টর স্পেশালিষ্ট/ইকোনমিক রিইন্ট্রিগ্রেশন নাহিয়ান বিন আব্দুল্লাহ। এতে প্রোগ্রামের কার্যক্রম সম্পর্কে উপস্থিতদের অবগত করা হয়। কর্মশালায় জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী, সংবাদকর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।
আলোচনায় প্রবাসী কর্মীদের উপর ভয়াবহ নির্যাতন,লাঞ্ছনা,প্রতারণার বিষয়টি উল্লেখ করা হয়। এক্ষেত্রে শ্রম অভিবাসীদের সঠিক ভিসা, সঠিক মাধ্যম, কাজের ধরণ, যাচাই করে এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে বিদেশ যেতে উদ্বুদ্ধ করা হয়।
ইউরোপীয়ান ইউনিয়ন ও ব্র্যাকের অর্থায়ন এবং অংশীদারিত্বে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ