তাহিরপুরে শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩৬ তম জন্ম মহা- মহোৎসব উদযাপন

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২৪

তাহিরপুরে শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩৬ তম জন্ম মহা- মহোৎসব উদযাপন

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি:

দিনব্যাপী বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তাহিরপুরে শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩৬ তম জন্ম মহা—মহোৎসব পালিত হয়েছে। তাহিরপুর উপজেলার টাকাটুকিয়া মন্ডলীভোগস্থ সৎসঙ্গ কেন্দ্রে ঠাকুর অনুকুল চন্দ্রের এ জন্ম মহা—মহোৎসব পালন করা হয়। শুভ অধিবাসের মধ্যদিয়ে মহোৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয় বৃহস্পতিবার রাতে। শুক্রবার ভোর থেকে ধর্মীয় বিভিন্ন পূজা—অচ্চর্না শেষে সকালে ঠাকুর অনুকুল চন্দ্রের প্রতিকৃতি সহ বের করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সৎসঙ্গ কেন্দ্রে এসে শেষ হয়। এর আগে বিশ্ব শান্তি কামনায় নামজপ, ও ঠাকুর অনুকুল চন্দ্রের জীবনী নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুরে ঠাকুর অনুকুল চন্দ্রের লীলা কীত্তর্ন পরিবেশন করা হয়,মাতৃসম্মেলনে আদর্শ পরিবার এবং সমাজ গঠনে নারীর ভূমিকা নিয়ে আলোকপাত হয়।

বিকেলে ঠাকুর অনুকুল চন্দ্রের দিব্যজ্ঞান ও ভাবাদর্শ নিয়ে অনুষ্ঠিত ধর্মসভায় চন্দন তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাবু শ্রী মধুসদন সরকার,সহঃ প্রতি ঋত্বিক সিলেট,বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, বক্তব্য রাখেন বাবু শ্রী অরুন চক্রবর্তী সহ- প্রতি ঋত্বিক সুনামগঞ্জ, বাবু শ্রী রজত সিংহ তালুকদার সহঃ ঋত্বিক তাহিরপুর, বাবু শ্রী অনির্বাণ চৌধুরী সহঃ প্রতি ঋত্বিক শাল্লা,বাবু শ্রী বিধান তালুকদার যাজক তাহিরপুর, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অলক তালুকদার সহঃ সভাপতি,বাবলু তালুকদার, প্রমোদ তালুকদার, বিরাজ চৌধুরী, মানিক দাস সহঃ সাধারণ সম্পাদক, শুভ তালুকদার, রিন্টু পাল, সুরঞ্জন তালুকদার রিংকু কোষাধ্যক্ষ, বিপ্লব পুরকায়স্ত প্রচার সম্পাদক, হীরক দাস সাংগঠনিক সম্পাদক, সৈকত রায়,সুখলাল দাস,পুর্নিমা রায় মহিলা বিষয়ক সম্পাদক সজল দাস সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, হিমেল রায়,,সদস্য সজল তালুকদার, কানন দাস,মৃদুল বর্মন,রতীশ দাস,বাঁধন রায় প্রমুখ।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী সভার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন, পরম প্রেমময় শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩৬ তম জন্ম মহা- মহোৎসবে আমাকে কথা বলার সুযোগ করে দেওয়ার জন্য আমি কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞ।আমি আপনাদের সন্তান আপনাদের ভালবাসা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন।আজকে এই মহতি অনুষ্ঠানে আমাদের মাননীয় সংসদ সদস্য এড. রনজিত সরকার উপস্থিত থাকার কথা ছিল কিন্তুু সংসদ অধিবেশন চলার কারনে তিনি উপস্থিত থাকতে পারননি। আপনাদের যে কোন প্রয়োজনে তিনি আপনাদের পাশে আছেন এবং থাকবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ