ধর্মপাশায় ফাঁসির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২৪

ধর্মপাশায় ফাঁসির দাবিতে মানববন্ধন

সেলিম আহম্মেদ,ধর্মপাশা

সুনামগঞ্জের ধর্মপাশায় সংঘর্ষের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় সুলেমান মিয়া (৩১) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ হত্যাকাণ্ডের সাথে জরিত সকল আসামিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল শুক্রবার (২ ফেব্রুয়ারী) বিকাল ৩টার দিকে উপজেলা পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তব্য দেন সংঘর্ষে নিহত
সুলেমান মিয়ার (৩১) মা রুমা খানম, স্ত্রী তানিয়া আক্তার, বড় বোন শারমীন আক্তার, চাচাতো ভাই আহত ইউপি সদস্য রাসেল আহমদ, আহত দীন ইসলাম, সরস্বতীপুর গ্রামের বাসিন্দা এম সারোয়ার জাহান প্রমুখ।

উল্লেখ্যঃ গত ২৬ডিসেম্বর সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার জয়শ্রী ইউনিয়নের শান্তিপুর গ্রামে বোরো জমিতে পানি সেচের জন্য ড্রেইন (নালা) নির্মাণকে কেন্দ্র করে কথাকাট্কাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন ইউপি সদস্য ও শান্তিপুর গ্রামের বাসিন্দা রাসেল আহমদ (৩৩),দ্বীন ইসলাম (৩৮),সুলেমান মিয়া (৩১),মিজানুর রহমান (৪০),রতন মিয়া(৫০) ও লোকমান (২৩)। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে ওইদিনেই তাঁদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

আহতদের মধ্যে গত ৯জানুয়ারি সকাল পৌনে নয়টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুলেমান মিয়ার মৃত্যু হয়। সুলেমান মিয়া ওই গ্রামের শহীদুল ইসলামের ছেলে।

এ ঘটনায় ২জানুয়ারি রাতে উপজেলার শান্তিপুর গ্রামের বাসিন্দা আহত দীন ইসলাম বাদী হয়ে একই গ্রামের নজরুল ইসলাম (৪৫) সহ ১০জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৮-১০জনকে আসামি করে ধর্মপাশা থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ধর্মপাশা থানার উপপরিদর্শক আবদুস সবুর বলেন, এই হত্যা মামলার এজাহারভূক্ত ১০জন আসামির মধ্যে নজরুল ইসলাম (৪৫),সাব্বির মিয়া (৩২),তাকবীর (২৫),জাকির মিয়া (৩২),জসীম উদ্দিন (৪০),সেলিম উদ্দিন (৪২) নামের ৬ জনকে গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে র্যাব ৩এর সহায়তায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া মামলার অন্য আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ