তাহিরপুরে আগুনে পুড়ে সব ছাই, মুক্তিযোদ্ধা পরিবারের কান্না ছাড়া আর দৃশ্যমান কিছুই নেই

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪

তাহিরপুরে আগুনে পুড়ে সব ছাই, মুক্তিযোদ্ধা পরিবারের কান্না ছাড়া আর দৃশ্যমান কিছুই নেই

তাহিরপুর প্রতিনিধি:

আগুন জীবন কেড়ে নেয়, আগুন পুড়িয়ে দেয় সবকিছু। পুড়িয়ে দেয় স্বপ্ন। আগুন ধ্বংসের অপর নাম। সেই আগুন এবার ধ্বংস করে দিলো মরহুম মুক্তিযোদ্ধা নুরুল হকের রেখে যাওয়া পরিবারের সন্তানদের স্বপ্ন।

শুক্রবার রাত আনুমানিক ২ টায় উজান তাহিরপুর গ্রামের বীর মুক্তিযুদ্ধা নুরুল হকের পরিবারের সন্তানরা রাতে খাওয়া দাওয়া শেষে যখন ঘুমাচ্ছিল হটাৎ মধ্যরাতে আগুনের লেলিহান শব্দে তাদের ঘুম ভেঙে দেখেন চারদিকে শুধু আগুন আর আগুন। নিজের জীবন নিয়ে বের হতে পারলেও ততক্ষনে আগুনে পুড়ে ধ্বংস হয়ে যায় তাদের সবকিছু।

ফায়ার সার্ভিসের সদস্যরা দীর্ঘক্ষন চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনতে পারলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ঘরটি।তাৎক্ষণিক ভাবে স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুনাব আলী বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের মৃত্যুর পর তার ১০ সদস্যের ছেলে মেয়েরা এই ঘরটিতে বসবাস করত।আগুনের ভয়াবহতা এমনি ছিল যে তারা শুধু পরনের কাপর গুলো নিয়ে বাহিরে বেরুতে পেরেছে। তাদের সবকিছু পুড়ে ধ্বংস হয়ে গেছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে চার থেকে পাঁচ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।পরিষদের পক্ষ থেকে পরিবারটিকে ৫০০০ টাকা সহযগীতা দেওয়া হয়।এসময় অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান তুজাম্মেল হক নাছরুম, বিশিষ্ট ব্যাবসায়ী দিল মাহমুদ, সহ বিভিন্ন সাংবাদিক গন।

ক্ষতিগ্রস্থ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মাহবুব এলাহি,হাফছা বেগম,মালিহা আক্তার,ইনছান আলী,মিনহা আক্তার,রায়হান আলী,রাফি মিয়া,ফজলে রাব্বি সারোয়ার, শাপলা বেগম, মরিয়ম বেগম বলেন,আমাদের পরিবারের সদস্যরা জীবন নিয়ে বের হতে পেরেছি সে জন্য আল্লাহর প্রতি কৃতজ্ঞ। রাক্ষসী আগুনে আমাদের সবকিছু পুড়ে ধ্বংস করে দিয়েছে,আমাদের মাথার উপরে খোলা আকাশ ছাড়া আর কিছুই নেই,সরকারের কাছে আমাদের আকুল আবেদন আমাদেরকে একটু সহযোগিতা করে থাকার ব্যাবস্থা করে দেবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন বলেন,অগ্নিকাণ্ডের খবর পেয়েছি, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ