মধ্যনগরে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২৩

মধ্যনগরে শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত

এম এ মান্নান ( মধ্যনগর প্রতিনিধি)

সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উপজেলা প্রশাসনের উদ্যোগে পালিত হয়। শহীদ বুদ্ধিজীবী দিবসটি যথাযথ মর্যদায় ভাবগাম্ভীর্যের মাধ্যমে উদযাপনের লক্ষ্যে, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ঠিক আগমুহূর্তে জাতির শ্রেষ্ঠ সন্তানদের এই দিনে হত্যা করা হয়। পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসর রাজাকার, আলবদর, আলশামস পরিকল্পিতভাবে এই হত্যাযজ্ঞ চালায়। দেশের স্বাধীনতা ও মুক্তি-সংগ্রামের ইতিহাসে দিনটি কালো অধ্যায় হিসেবে বিবেচনা করা হয়।
১৪ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মধ্যনগর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন ,মধ্যনগর থানা , মধ্যনগর প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এবং শহীদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন।
সকাল সাড়ে ১০ টায় উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অতীশ দর্শী চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমরান হোসেন,বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী,নারী মুক্তিযোদ্ধা রমা রাণী দাস,মধ্যনগর বি পি উচ্চ বিদ্যালয়ের এন্ড কলেজের অধ্যক্ষ বিজন কুমার তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা শামছুল আলম, মৎসজীবি লীগের আহ্বায়ক রুহুল আমিন খান,প্রেসক্লাবের কার্যনির্বাহী সভাপতি আতিক ফারুকী, সাধারণ সম্পাদক অমৃত জ্যোতি রায় সামান্ত প্রমুখ।

এম এ মান্নান,
মধ্যনগর,সুনামগঞ্জ
০১৭৭১৯২১৬৫২
১৪-১২-২০২৩

এ সংক্রান্ত আরও সংবাদ