শাল্লায় আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণ বৃত্তি প্রদান

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

শাল্লায় আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণ বৃত্তি প্রদান

মোঃ তারেক মিয়া,শাল্লা প্রতিনিধি :

সুনামগঞ্জের শাল্লায় আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণ বৃত্তি প্রদান করা হয়েছে।
শনিবার (৪ নভেম্বর) সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলবীবাজার, নেত্রকোনা জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত বিভিন্ন স্কুলের ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে উপজেলার শাহীদ আলী পাবলিক উচ্চ বিদ্যালয় ও গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
মেধা বৃত্তি পরীক্ষায় ৮ম শ্রেণিতে প্রত্যয় চৌধুরী পার্থ ও ৫ম শ্রেণীতে মাহবীর আহমদ নাবিল প্রথম স্থান অধিকার করেছে। প্রত্যয় চৌধুরী পার্থ দিরাই উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও মাহবীর আহমদ নাবিল শ্যামারচর লিটল জুয়েলস্ কিন্ডার গার্টেনের
শিক্ষার্থী।
পরীক্ষায় ৫ম শ্রেণিতে ট্যালেন্টপুল মেধাস্থানে ১৫ জন ও সাধারণ মেধায় ১৫ জনকে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুল মেধাস্থানে ১৫ জন ও সাধারণ মেধায় ১৫ জনসহ সর্বমোট ৬০ জন পরিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়া হয়।
উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন) এর সৌজন্যে ও উদ্যােগে তার বাবা শাল্লা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আব্দুল মান্নান চৌধুরীর স্মরণে বিভিন্ন স্কুলের ৫ম ও ৮ম শ্রেণির ৭০২ জন পরিক্ষার্থীর মধ্য থেকে ৬০ জন শিক্ষার্থীদেরকে ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি প্রদান করার জন্য নির্বাচিত করা হয়।
পরীক্ষা শেষে বিকাল ৩টায় উপজেলা গণমিলনায়তনে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণের প্রধান উদ্যােক্তা ও পৃষ্ঠপোষক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদের সভাপতিত্বে ও গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সজল চন্দ্র সরকারের পরিচালনায় আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড: দিপু রঞ্জন দাস,সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন, শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, শাল্লা সরকারি ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মোঃ আব্দুস শহীদ, অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, ভাটিবাংলা কলেজের অধ্যক্ষ রন্ট কুমার দাস, শাহীদ আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মাহমুদ দুলাল।
আলোচনা সভা বক্তারা বলেন, চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন) একজন শিক্ষানুরাগী। তাঁর উদ্যোগে মেধাবী শিক্ষার্থী বাছাইয়ে ও মেধা বিকাশে মরহুম আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণের বৃত্তি প্রদান অনুষ্ঠানটি স্বরণীয় হয়ে থাকবে।
বক্তারা বলেন, শিক্ষাক্ষেত্রে শাল্লা এমনিতেই অনেক ধাপ এগিয়ে রয়েছে, সেখানে মেধা বৃত্তি পরীক্ষা মেধাবীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
আগামীতে মরহুম আব্দুল মান্নান চৌধুরী মেধা অন্বেষণ মেধা বৃত্তি পরীক্ষাকে আরে বৃহত্তর আকারে সাজানোর জন্য চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদের কাছে দাবি জানান বক্তারা।
আলোচনা সভা শেষে নির্বাচিত পরীক্ষার্থীদের হাতে সম্মাননা সনদ,ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ