জমি বিক্রির টাকা নিলেও দলিল করে দিতে গড়িমসি; থানায় অভিযোগ

প্রকাশিত: ৬:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

জমি বিক্রির টাকা নিলেও দলিল করে দিতে গড়িমসি; থানায় অভিযোগ

মধ্যনগর,সুনামগঞ্জ,প্রতিনিধিঃসুনামগঞ্জের মধ্যনগরে জমি বিক্রির বায়নার ১লক্ষ ৭৫ হাজার টাকা নিলেও জমি দলিল করে দিতে করছে গড়িমসি। জমি ক্রেতা স্বপন সরকার দ্বারে দ্বারে ঘুরেও পাচ্ছে না কোন সুবিচার। একই গ্রামের প্রতিবেশী বাসিন্দা রামকুমার তালুকদারের পুত্র রামানন্দ তালুকদার(৬৫) টাকা নিয়ে জমি দলিল করে না দেওয়ার অভিযোগ উঠেছে ঐ রামানন্দর বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে উপজেলার দক্ষিণ বংশীকুন্ডা ইউনিয়নের হাতপাটন গ্রামে।

অভিযোগকারী উপজেলার হাতপাটন গ্রামের স্বপন সরকার জানান,তার পার্শ্ববর্তী চারা ও বাড়ীর জায়গাটি হাতপাটন মৌজা জেএল নং ১৫ খতিয়ান ৯৬,দাগ নং ৮৩৯ ও ৮৫৫ এর সাড়ে ২২ শতক জমি ও চৌ’চালা ঘরসহ ক্রয় করতে মুল্য নির্দারণ করে। এক লক্ষ পঁচাত্তর হাজার টাকা বায়না করেন অভিযুক্ত রামানন্দ তালুকদার কে। তিন কিস্তিতে ২ মাস পূর্বে আগে কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে বায়নাপত্র করা হয়। বর্তমানে জমি দলিল করতে চাইলে তা অভিযুক্ত অস্বীকৃতি জানান।
এ বিষয়ে মধ্যনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন ভুক্তভোগী। অভিযোগ সূত্রে জানা যায়, বর্তমান বায়না প্রদানকারী স্বপন সরকারের রেকর্ড সংশোধনীর জন্য ল্যান্ড সার্ভে ট্রাইব্যুন্যল আদালতে মামলা চলমান রয়েছে অভিযুক্ত রামানন্দ তালুকদারের ভাই রাম চরণ তালুকদার গংদের সাথে। মামলা নং ৪৯০/২০১৬। গত ২৭শে আগষ্ট রামানন্দ তালুকদার কে বায়নাপত্র ভূমি দলিল করে দিতে বললে আমাকে সে টাকা বা জায়গা লিখে দিতে অস্বীকার করে এবং উত্তেজিত হয়ে আমাকে প্রাণে মেরে ফেলা ও লাশ গুম করার হুমকি দেয়। উক্ত ঘটনার সুবিচার ও জীবনের নিরাপত্তা চেয়ে আইনের সহায়তা নিতে বাধ্য হই।
অভিযুক্ত রামানন্দ তালুকদার বলেন,জমির বায়নার টাকা নিয়েছি । জমি দলিল করার বিষয়ে তিনি কিছু বলেননি।
এবিষয়ে মধ্যনগর থানার ভার

এ সংক্রান্ত আরও সংবাদ