যুবসমাজ জাতির প্রতিটি সংকটময় মুহূর্তে বীরত্বপূর্ণ অবদান রেখেছে; জেলা প্রশাসক

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২৩

যুবসমাজ জাতির প্রতিটি সংকটময় মুহূর্তে বীরত্বপূর্ণ অবদান রেখেছে; জেলা প্রশাসক

ভাটির কণ্ঠ ডেস্ক :জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেছেন, এদেশের অদম্য যুবসমাজ জাতির প্রতিটি সংকটময় মুহূর্তে বীরত্বপূর্ণ অবদান রেখেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে জীবন বাজি রেখে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে সর্ব্বোচ্চ ত্যাগ স্বীকার করে লাল-সবুজের একটি নতুন দেশ সৃষ্টি করে এদেশের যুবসমাজ। পঁচাত্তরের পনেরই আগস্ট স্বাধীনতা বিরোধীচক্র জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর বাংলাদেশের যুবসমাজকে সন্ত্রাস, নৈরাজ্য ও বিশৃঙ্খলার পথে ঠেলে দেয়ার অপচেষ্টা চালায়।তিনি বলেন, সরকার যুবদের চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বদানে সক্ষম করে গড়ে তোলার জন্য ও দক্ষ মানবসম্পদ তৈরি করতে সারাদেশে হাই-টেক পার্ক, সফটওয়্যার টেকনোলজি পার্ক, আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার ও বিশেষায়িত ল্যাব স্থাপন করছে। আমরা চাই আমাদের যুবদেরকে দেশপ্রেম, মানবিক ও নৈতিক মূল্যবোধসম্পন্ন আধুনিক বিজ্ঞানমনস্ক সচেতন পরিবেশ ও নাগরিকরূপে গড়ে তুলতে।

শনিবার ১২ আগষ্ট সকাল ১১টায় আন্তর্জাতিক যুব দিবস ২০২৩ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তর কার্যালয়ের হল রুমে, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক শাহনুর আলমের সভাপতিত্বে ও কম্পিউটার প্রশিক্ষক আলমগীর কবিরের সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এসব কথা বলেন।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডিপুটি কো-অর্ডিনেটর শওকত ওসমান শামীম।এসময় আরো বক্তব্য রাখেন, জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক, জান্নাত মরিয়ম, ফেনিবিল সমাজ কল্যান সংস্থার সভাপতি শাহ আলম,প্রশিক্ষণার্থী নুর উদ্দিন সহ বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থী যুব ও যুব নারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন জাকিয়া সুলতানা মনি।

এ সংক্রান্ত আরও সংবাদ