কুরআন অবমাননা পুড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২৩

কুরআন অবমাননা পুড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মধ্যনগর(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ
সুইডেনে আল-কুরআন অবমাননা ও পুড়ানোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। শুক্রবার (১৪ জুলাই) জুমার নামাজের পর মধ্যনগর কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে সাড়া বাজার প্রদক্ষিণ করেছে।
সুইডেনের স্টকহোমের সেন্ট্রাল মসজিদের সামনে ইরাক থেকে আসা আভিবাসী সলমন মোমিকা ও সাথে থাকা এক ব্যাক্তি (২৯ জুন) ইদের দিন কুরআনের পাতা ছিড়ে পুড়িয়ে দেয়।এই ব্যক্তি কোরআন নিষিদ্ধ করার দাবিও জানিয়েছিল।পুলিশের উপস্থিতিতে সে এই কাজ করেছে। প্রথমে সে পবিত্র কোরআনের পাতা ছেঁড়ে, তারপর তা আগুন জ্বালিয়ে পোড়ায়েদে। আরেকজন ব্যক্তি পুড়ানোর জন্য তাকে সাহায্য করে। এসময় শ-দুয়েক মানুষ এই ঘটনা দেখে। এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মধ্যনগরে প্রতিবাদ মিছিল নিয়ে বের হয় সাধারণ মুসল্লিরা । অবিলম্বে সুইডেন সরকারকে মুসলমানদের কাছে ক্ষমা চাওয়া ও বিতর্কিত ব্যক্তিকে শাস্তি দেয়ার আহ্বান জানায় মিছিলে অংশগ্রহণকারী মুসল্লিরা। অন্যথায় মুসলিম বিশ্ব সুইডেনকে বয়কট করবে বলে হুঁশিয়ারি দিয়ে প্রতিবাদ উচ্চারণ করেন।
সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল হাসান আখঞ্জি,মধ্যনগর দারুল উলুম মাদানীয়া কওমী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আবুল বারাকাত প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ