ছাতকে মুক্তিযোদ্ধা সন্তান ও তার পরিবারের উপর হামলা; থানায় অভিযোগ

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

ছাতকে মুক্তিযোদ্ধা সন্তান ও তার পরিবারের উপর হামলা; থানায় অভিযোগ

সুজন তালুকদার, ছাতক প্রতিনিধি :
ছাতকের উত্তর খুরমা ইউনিয়নে মুক্তিযোদ্ধা সন্তান ও তার পরিবারের উপর হামলা এবং বাড়িঘর ভাংচুরের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিয়েছেন মুক্তিযোদ্ধা সন্তান আলিফ মিয়া।
গত মঙ্গলবার (৪ জুলাই) এ হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে উত্তর খুরমা ইউনিয়নের বড় বিহাই গ্রামে। অভিযোগ সুত্রে জানাযায় মামলার বিবাদী মুক্তিযোদ্ধা সন্তান আলিফ মিয়া’র কাছে এক লক্ষ টাকা ধার চায় একই গ্রামের আব্দুস সোবহানের পুত্র ছায়াদ মিয়া।
এতে আলিফ মিয়া অপারগতা প্রকাশ করলে তাকে হুমকি দেয় ছায়াদ মিয়া।
তখন থেকেই বাড়ির পাশে সরকারী বেড়ী বাঁধের উপর দিয়ে চলাচল করতে আলিফ মিয়াকে বাঁধা নিষেধ করে ছায়াদ মিয়া। আলিফ মিয়া বড় বিহাই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল গফুরের পুত্র। মঙ্গলবার সকালে
ছাতক যাওয়ার পথে বেড়ী বাঁধের উপর আলিফ মিয়ার উপর হামলা করে ছায়াদ মিয়া ও তার লোকজন।
এ সময় আলিফ মিয়া আত্মরক্ষার্থে দৌড়ে বাডিতে পালিয়ে যায়। প্রতিপক্ষের লোকজন তার পিছু নিয়ে বাড়িতে উঠে তার উপর হামলা ও ঘর ভাংচুর করেছে।

আলিফ মিয়া জানান,গ্রামের আব্দুস সোবহানের পুত্র ছায়াদ মিয়া,জাহেদ মিয়া,আনর মিয়া,বুরহান উদ্দিনের পুত্র নাজিম উদ্দিন, মৃত আসিদ আলীর পুত্র বুরহান উদ্দিন,তাকে মারপিট করেছে। হামলার সময় তার শিশু সন্তান মাহবুব হাসান আহত হয়েছে। হামলা কারীরা ঘর থেকে নগদ টাকা ও মালামাল লুটপাট করে নিয়েছে। হামলায় আহত আলিফ মিয়া ও তার পুত্র মাহবুব হাসান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।,
ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ এ হামলার ঘটনায় নিনফা প্রকাশ করে বলেন এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।
বৃহষ্পতিবার (৬ জুলাই) ঘটনাস্থল পরিদর্শন করেছেন ছাতক থানার এস আই আবুল কাসেম।

ছাতক থানার অফিসার ইনচার্জ খান মোহাম্মদ মাইনুল জাকির বলেন,এ ঘটনার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ