জেলায় শ্রেষ্ট কৃষি অফিসার নির্বাচিত হয়েছেন তৌফিক হুসেন খাঁন

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২৩

জেলায় শ্রেষ্ট কৃষি অফিসার নির্বাচিত হয়েছেন তৌফিক হুসেন খাঁন

সুজন তালুকদার,ছাতক: সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ কৃষি অফিসার নির্বাচিত হয়েছেন ছাতক উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ তৌফিক হোসেন খান। ১৭ জুন সিলেটস্থ রোজভিউ হোটেলে এ উপলক্ষে এক সভায় কৃষি মন্ত্রনালয় অণুবিভাগের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সুনামগঞ্জ জেলার শ্রেষ্ট কৃষি অফিসার নির্বাচিত হওয়ায় এ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন।
এসময় তিনি বলেন, অফিস পরিচালনায় দক্ষতা, কৃষকদের মানসম্মত ও দ্রুত সেবাদান, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপুর্ণ ভুমিকাসহ নানাবিধ বিষয় বিবেচনায় তৌফিক হোসেন খান আজকের অনুষ্ঠানে মুল্যায়িত হয়েছেন।
এদিকে উপজেলার আন্ধারীগাও গ্রামের কৃষক হাবিবুর রহমান, মুক্তিরগাও গ্রামের কৃষক সোনা মিয়াসহ অসংখ্য কৃষক জানান, ছাতক উপজেলা কৃষি অফিসকে কৃষকের অফিসে পরিণত করেছেন তিনি। একজন কৃষক কখনো কৃষি অফিসে এসে প্রত্যাশিত সেবাসহ এক কাপ চা পান না করে ফেরেননি বলে জানান তারা। তিনি ছাতকে দায়িত্ব নেয়ার পর ধানের পাশাপাশি এখানে সরিষা, ভুট্টা সুর্যমুখীসহ নানান জাতের সবজি আবাদ বৃদ্ধি পেয়েছে অনেক বেশী। এছাড়াও অফিসের ইন্টেরিয়র ডেকোরেশন, সবজি বাগান সৃজন, কৃষি উপকরন সংরক্ষণসহ বেশ কিছু উদ্যোগী কার্যক্রম হাতে নেন এবং সফলভাবে তা বাস্তবায়ন করেন তিনি। এছাড়াও উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কক্ষে এসে কৃষকেরগন বিভিন্ন জাত, রোগবালাই, কৃষি সম্পর্কিত বই ও অন্যান্য সেবা সহজেই অর্জন করছেন। আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলে কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় এ ক্রেষ্ট প্রদান করা হয়। কৃষক পুরস্কার বিতরণ সভায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাজুল ইসলাম পাটোয়ারী অতিরিক্ত সচিব সম্প্রসারণ অণুবিভাগ কৃষি মন্ত্রণালয়, রেজাউল করিম পরিচালক প্রশাসন ও অর্থ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি ঢাকা, রেজাউল করিম পরিচালক পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইং খামারবাড়ি ঢাকা, জয়নাল আবেদীন পরিচালক প্রশাসন ও অর্থ খামারবাড়ি ঢাকা, মনসুর আলম খান উপসচিব সম্প্রসারণ অধিশাখা কৃষি মন্ত্রণালয়, মোশাররফ হোসেন খান অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চল, বাদল চন্দ্র বিশ্বাস মহাপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি ঢাকা।

এ সংক্রান্ত আরও সংবাদ