জামালগঞ্জে জলমহালে বিষ প্রয়োগে মাছ ধ্বংস, থানায় অভিযোগ

প্রকাশিত: ১০:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৩

জামালগঞ্জে জলমহালে বিষ প্রয়োগে মাছ ধ্বংস, থানায় অভিযোগ

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জে জঞ্জার বিল নামে একটি জলমহালে দুর্বৃত্তরা বিষ দিয়ে প্রায় ৬ লাখ টাকার মাছ ধ্বংস করেছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকেলে জলমহালের ইজারাদার সুধা রঞ্জন সরকার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে জামালগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের বিষ্ণুপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ ১৪২৭ বাংলা সন হইতে ১৪৩২ বাংলা (৬ বছরের জন্য) পর্যন্ত ভূমি মন্ত্রনালয় হতে লীজ প্রাপ্ত হয়ে মাছ চাষ করে আসছে। কিন্তু মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার ভোর ৬ টার মধ্যে যেকোনো সময়ে কে বা কাহারা রাতের আধাঁরে মৎস্যজীবিদেরকে আর্থিক ক্ষতি সাধন করার জন্য জলমহালে বিষ প্রয়োগ করেছে। সকালে পাহারাদার বিলে মাছ মরে ভাসতে থাকে দেখে বিষ্ণুপুর মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি ও ইজারাদার সুধা রঞ্জন সরকারকে অবগত করলে তিনি জামালগঞ্জ থানায় এসে অজ্ঞাতনামা আসামী করে একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগে আরো উল্লেখ করে বলেন, বিষ ক্রিয়ায় জলমহালটির প্রায় ৬ লাখ টাকার মাছ ধ্বংস করার পাশাপাশি বিষ প্রয়োগকারী অজ্ঞাতনামা দূর্বৃত্তরা যে কোনো সময় তাদের বড় ধরনের ক্ষতি সাধন করতে পারে বলে জলমহালের ইজারাদারসহ দায়িত্বে থাকা সকল লোকজন চরম আতঙ্কে আছেন।

এব্যাপারে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মোহাম্মদ আব্দুন নাসের বলেন, জঞ্জার বিল নামে জলমহালে দুর্বৃত্তরা বিষ দিয়ে মাছ ধ্বংস করার একটি অভিযোগ আমরা পেয়েছি, পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগটি তদন্ত করছি, জড়িত কাউকে প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ