বকেয়া বেতন, ছুটি, ও উৎসব বোনাসের দাবিতে ‘স’ মিল শ্রমিক সংঘের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৩

বকেয়া বেতন, ছুটি, ও উৎসব বোনাসের দাবিতে ‘স’ মিল শ্রমিক সংঘের সভা অনুষ্ঠিত

ভাটির কণ্ঠ ডেস্ক : বকেয়া বেতন প্রদান এবং উৎসব ভাতা প্রদানের দাবিতে শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় স মিল শ্রমিক সংঘের আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।সংগঠনের সভাপতি সিরাজ মিয়ার ষভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির মিয়ার পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি রত্নাংকুর দাস জহর,সাধারণ সম্পাদক সাইফুল আলম ছদরুল ,ট্রেড ইউনিয়ন সংঘ সুনামগঞ্জ জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সুখেন্দু তালুকদার মিন্টু, যুগাম আহ্বায়ক আমির উদ্দিন,আবুল মিয়া,রবিন্দ্র দাস, সুবাস দাস, প্রমূখ ।
রায়পড়িাস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় বক্তারা বলেন, রমজান মাস উপলক্ষে দ্রব্যমূল্যের চলমান ঊর্ধ্বমুখী বাজার আরও চড়া হয়েছে। এতে দেশের সমস্ত শ্রমজীবী ও মেহনতি মানুষ নিদারুণ কষ্টে দিন পার করছে। কিন্তু এর মধ্যে সমিল শ্রমিকদের রমজান মাসকে কেন্দ্র করে বেতন ও ঈদ বোনাস ছাড়া ছুটির আশঙ্কা রয়েছে।
বক্তারা আরও বলেন, এমনিতেই সারা বছর চাকরির অনিশ্চয়তা, সময়মতো বেতন না পাওয়া, অতিরিক্ত কর্মঘণ্টা, আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করে চাকরিচ্যুত করা, স্বাস্থ্যসম্মত কর্মপরিবেশ ও থাকা খাওয়ার সুব্যবস্থা না থাকা এবং শারীরিক ও মানসিক নির্যাতনসহ নানান রকম সমস্যা-সংকট নিয়ে সমিল শ্রমিকদের জীবন-জীবিকা চালাতে হয়।
এ অবস্থায় সকল বকেয়া মজুরি পরিশোধ, উৎসব বোনাস ও সবেতনে ছুটি প্রদানের জন্য মালিকদের প্রতি আহ্বান জানান তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ