সুনামগঞ্জ জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের রায় ; ২ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১০:২৫ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০২৩

সুনামগঞ্জ জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের রায় ; ২ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জ জেলার দিরাই থানার মামলা নং ৭৩/০২ এর রায়ে দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড ও একজনকে খালাস দিয়েছেন আদালত।

রবিবার (১৯ মার্চ ) জেলার অতিরিক্ত দায়রা জজ মহিউদ্দিন মুরাদ আদালতে এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, দিরাই উপজেলার বেগমপুর গ্রামের মৃত ইয়াসিন আলীর পুত্র কনরুল ইসলাম (৫০) এবং একই উপজেলার কেজাউরা গ্রামের মৃত আহম্মদ আলীর পুত্র এলাইছ মিয়া (৫,০) । এছাড়া মামলায় খালাসপ্রাপ্ত আসামি একই গ্রামের বাছির আলী।

মামলার নথি থেকে জানা যায়, দিরাই উপজেলার ভাটিপড়া ইউনিয়নের কাইমা গ্রামের আব্দুর রউফ গত ২০০২ সালের ২২ জুন শনিবার বিকেলে ঘরে তার দুই ছেলে সৈদুর রহমান ও মুজিব, স্ত্রী চন্দ্রবান বিবি এবং মুজিবের স্ত্রী পারভীন আক্তার সহ সাংসারিক আলাপ করছিলেন।ওই সময় আসামি এলাইছ মিয়া ও কনরুল ইসলাম তাদের বাড়ীতে এসে মুজিবকে ডেকে নিয়ে যায়। মুজিবের সাথে এলাইছ মিয়ার বিলের ব্যবসা সংক্রান্ত লেনদেনের বিরোধ ছিল। এক পর্যায়ে মুজিব ব্যবসা ছেড়ে দেন।মুজিবের কাছে এলাইছ মিয়া ১৫ হাজার টাকা পাওনা ছিল। এরই জের ধরে মুজিবকে জখম করে মর্মে এজাহার দাখিল করেন।
এ ঘটনায় তৎকালীন দিরাই থানার উপপরিদর্শক (এসআই) মাহবুবুল আলম মামলার তদন্ত করে সূচীপত্র তৈরি করে ২০০৩ সালের ১০ মে ৩ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়।
এই মামলায় আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।বিজ্ঞ বিচারক মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এলাইছ মিয়া ও কনরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। আসামিরা এসময় আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়া বাছির আলী নামে এক আসামির বিরুদ্ধে অনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত আরও সংবাদ