অবশেষে আফছরের মরদেহ ফিরলো গ্রামে, দাফন হলো পারিবারিক কবরস্থানে

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

অবশেষে আফছরের মরদেহ ফিরলো গ্রামে, দাফন হলো পারিবারিক কবরস্থানে

নিজস্ব প্রতিবেদক :: কফিন বদলে গ্রিসে থেকে যাওয়া আফছর মিয়ার (৪১) মরদেহ অবশেষে তার স্বজনদের কাছে পৌঁছেছে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আফছর মিয়া সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা দামোধরতপী গ্রামের মৃত জমসিদ আলীর বড় ছেলে। তবে এর আগে তার ঠিকানায় মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ির জালাল মিয়া মরদেহ চলে এসেছিল।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় ঢাকা বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে আফছর মিয়ার মরদেহ স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। মঙ্গলবার (১৪ মার্চ) ভোরে মরদেহ বাড়িতে পৌঁছালে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। পরে সকাল ১০টায় দামোধরতপী মসজিদে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানা গেছে, আফছর মিয়া দীর্ঘদিন ধরে গ্রিসে বসবাস করছিলেন। চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি লিভার ক্যানসারে তার মৃত্যু হয়। পরে ১০ মার্চ আফছর মিয়ার মরদেহ দেশে আসার কথা ছিল। নির্ধারিত তারিখে আফছর মিয়ার স্বজনরা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহ নিতে যান। কফিনের গায়ে আফছর মিয়ার নাম দেখে গত শুক্রবার রাতেই তারা গ্রামের বাড়িতে মরদেহ নিয়ে আসেন। কিন্তু বাড়িতে নিয়ে কফিন খুলে দেখেন মরদেহ অন্য একজনের। দূতাবাসে খোঁজ নিয়ে জানতে পারেন, ওই মরদেহ মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ির জালাল মিয়ার। পরে প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে জালাল মিয়ার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী বলেন, গ্রিসে মৃত্যুবরণকারী প্রবাসী আফছর মিয়ার মরদেহ মঙ্গলবার তার বাড়িতে এসে পৌঁছেছে। পরে সকাল ১০টায় পারিবারিক কবরস্থানে মরদেহ সমাহিত করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ