ছাতকে কাব ক্যাম্পুরী ২০২৩ মহা তাবু জলসা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩

ছাতকে কাব ক্যাম্পুরী ২০২৩ মহা তাবু জলসা অনুষ্ঠিত

সুজন তালুকদার,ছাতক প্রতিনিধি: কাবিং করি,স্মার্ট বাংলাদেশ গড়ি “এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে ৭ম কাব ক্যাম্পুরী (২০২৩) অনুষ্ঠিত।

ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ৯মার্চ থেকে শুরু হওয়ার পর ১০ মার্চ শুক্রবার রাতে মহা তাবু জলসা অনুষ্ঠানে ছাতক উপজেলা’র ৯টি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনী হতে পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীদের মোট ১২ টি স্কাউট দল অংশগ্রহণ করে, আনন্দ উল্লাস প্রশিক্ষণ কোর্সে অংশ নেয় স্কাউটবৃন্দ । প্রতিটি বিদ্যালয়ের স্কাউটদের এই কাব জলসায় দক্ষতা বৃদ্ধি র জন্য প্রশিক্ষণ প্রদান, খেলনা তৈরী, বিনোদন মুলক নাচ গান, খেলাধুলা সহ সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে নিজ ও সামাজিক উন্নয়নের প্রতিফলন ঘটানো এই তাবু জলসা’র মুল উদ্দেশ্য।

এই কাব ক্যাম্পুরী অনুষ্ঠানে র মহা তাবু জলসা’র অনুষ্ঠানের
বাংলাদেশ স্কাউটস ছাতক উপজেলা কমিশনার জেলার শ্রেষ্ঠ গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান এর সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্কাউটসের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নুরের জামান চৌধুরী।
৭ম কাব ক‍্যাম্পুরীর চীফ মো: মুজিবুর রহমান ও
উপজেলা স্কাউটের সেক্রেটারি শিক্ষক আফরুজ আলীর পরিচালনায়,বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিব, গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি বাবু তাপস পুরকায়স্থ,ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল কাহার,আব্দুস সোবহান,শিক্ষক আব্দুল মুকিত বকুল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা সহ ম্যানেজিং কমিটির সদস্য বৃন্দ।

দিনব্যাপী ৭ম উপজেলা কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণকারী
বিদ্যালয় গুলো হলো
জামুরা,কুমনা,আছাদ নগর,রামপুর,শ্যামনগর,
খাসগাঁও,সৈদেরগাঁও,মন্ডলপুর,মুল্লাআতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাব দল।

বিভিন্ন বিদ্যালয়ে কর্মরত শিক্ষিক শিক্ষিকাগণ
৭ম কাব ক‍্যাম্পুরীর কোয়ার্টার মাস্টার মো: মাহাবুবুর রহমান স্বপন,খালিদুর রহমান
এর পরিচালনায় কাবদলসমূহ মহা তাবু জলসায় বিভিন্ন আকর্ষণীয় পরিবেশনায় অংশগ্রহণ করা হয়।

ইউনিট লিডার আতিকুর রহমান,গোলাম মাওলা,আবু ছালেহ নোমান,পংকজ দত্ত, সুলতানা জাহান,আবু সাবু সাঈদ মাহমুদ,আবু তাহের,আশিকুর রহমান অভিযান কার্যক্রম করেন।

স্কাউটস কমিশনার শিক্ষক আতাউর রহমান তার সমাপনী বক্তব্যে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নুরের জামান চৌধুরী’র ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিবের মাধ্যমে উপজেলা
স্কাউট কার্যক্রম ত্বরান্বিত করতে উপজেলা স্কাউটের জন‍্য একটি অফিসগৃহের ব‍্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ