সুনামগঞ্জে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক কর্মশালা সম্পন্ন ;

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২৩

সুনামগঞ্জে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক কর্মশালা সম্পন্ন ;

জাকিয়া সুলতানা, সুনামগঞ্জ : বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট বারটান সুনামগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে ।

রবিবার, সোমবার এবং মঙ্গলবার (৫-৭ মার্চ ) এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ আঞ্চলিক কার্যালয় প্রশিক্ষণ হলরুমে উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ও রিসোর্স পার্সন হিসেবে পুষ্টি বিষয়ে দিকনির্দেশনামূলক আলোচনা ও পরামর্শ প্রদান করেন,সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

উক্ত ৩ দিন ব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন সুনামগঞ্জের বিভিন্ন অধিদপ্তরের রিসোর্স পার্সনগন।এরমধ্যে সুনামগঞ্জ পরিকল্পনার উপপরিচালক বিকাশ রঞ্জন দাস, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপপরিচালক বিমুল কান্তি সোম,বারটান জেলা প্রশিক্ষণ উর্ধতন বৈজ্ঞানীক কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রাজ্জাক, বিশ্বম্ভরপুর উপজেলা কৃষি কর্মকর্তা,নয়ন মিয়া,
সুনামগঞ্জ সদর উপজেলা মৎস্য কর্মকর্তা, প্রসান্ত দে, উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের ভেটেনারী সার্জন,সারা তৈয়ফুন্নেছা, জেলা নিরাপদ খাদ্য অফিসার শরিফ উদ্দিন প্রমুখ।

প্রশিক্ষণটি সার্বিক তত্বাবধান করেন,বারটান আঞ্চলিক কার্যালয়ের উর্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রাজ্জাক। ও সঞ্চালনা করেন বারটান আঞ্চলিক অফিস সহকারি বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেন।

বিগত ৩ দিন ব্যাপী প্রশিক্ষন গ্রহন করেন, প্রাথমিক,মাধ্যমিক ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, পরিবার কল্যাণ সহকারী, মৎস্য অধিদপ্তর, প্রানীসম্পদ বিভাগ, ইমাম, পুরোহিত,এঞ্জিয় কর্মী, কৃষান কৃষানী,খামারি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ