পুলিশ উইমেন্স নেটওয়ার্কের উদ্যেগে নারী দিবসে আলোচনা সভা

প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২৩

পুলিশ উইমেন্স নেটওয়ার্কের উদ্যেগে নারী দিবসে আলোচনা সভা

জাকিয়া সুলতানা সুনামগঞ্জ : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশ উইমেন্স নেটওয়ার্কের আয়োজনে সুনামগঞ্জ জেলা পুলিশ এর সহযোগিতায় জেলা পুলিশ লাইন্স হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(০৮ মার্চ, বুধবার, সকাল ১২ ঘটিকার সময়, আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার শাহ মোঃ এহসান।

আলোচনা সভায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম. আব্দুল্লাহ বিন রশিদ।, বীর মুক্তিযোদ্ধা, নুরুল মোমেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,জেলা পরিষদ সদস্য, ও তৃনমূল নারী উদ্যেক্তার সভাপতি, ফৌজিয়ারা বেগম শাম্মি,
মহিলা কল্যান পরিষদের সাধারন সম্পাদক, দিলারা বেগম,দূর্বার নেটওয়ার্ক ও নারী সাংবাদিক জাকিয়া সুলতানা মনি, মহিলা পরিষদের সাধারন সম্পাদক সম্পা আস্রাফী, নারী পুলিশগন,
শিল্পী, মাহিন চৌধুরী রুশনা,মাসুমা,শাহানা,জাহানারা,সহ বিভিন্ন সংগঠনের নারী উদ্যেক্তা, এঞ্জিয় কর্মী,সুশীল সমাজ,নারী নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সঙ্গে নিয়ে বক্তারা বলেন, নারীরা এখন দেশের গুরুদায়িত্বে রয়েছেন। সর্বক্ষেত্রে নারীরা ভূমিকা পালন করছেন। নারীদেরকে অসহায় ভাবলে চলবে না। নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য নিয়ে আলোচনা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ