জরিমানা ও মুচলেকা দিয়ে মুক্তি পেলেন আটক দুই পিআইসি

প্রকাশিত: ৯:২৬ পূর্বাহ্ণ, মার্চ ৪, ২০২৩

জরিমানা ও মুচলেকা দিয়ে মুক্তি পেলেন আটক দুই পিআইসি

অবশেষে জরিমানা ও মুচলেকা দিয়ে মুক্ত হলেন ইউনিয়ন যুবলীগ সভাপতিসহ আটক দুই পিআইসি

তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি: দিনভর আটকের পর জরিমানা ও মুচলেকা দিয়ে মুক্তি মিলেছে সুনামগঞ্জের তাহিরপুরে আটক শ্রীপুর দঃ ইউনিয়ন যুবলীগের সভাপতি ও পিআইসির সভাপতি সহ দুইজনের।
তারা হলেন,উপজেলায় মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ফজলুল হক। অপরজন হলেন,১৯নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া।
শুক্রবার(০৩,মার্চ)রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা ও মুচলেকার রায় দেন।
এর সত্যতা নিশ্চিত করেছে ইউএনও জানান,বাঁধের কাজ উঠানোর স্বার্থে ও দুইজনেই আগামী ৬ই মার্চের মধ্যে বাঁধের কাজ শেষ করবে মর্মে মুচলেকা দেয়। এছাড়াও দুইজনকে এক হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে। এর পূর্বে শুক্রবার(০৩,মার্চ)দুপুরে বাঁধ নির্মাণে গাফিলতি,অনিয়ম ও বাঁধ নির্মাণ কাজ বন্ধ রাখায় ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড)। পরে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড)আসাদুজ্জামান রনি জানান,সরকারী নীতিমালার বাহিরে গিয়ে যারাই বাঁধ নির্মাণে গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না। হাওর রক্ষা বাঁধ নির্মাণের কাজ পরিদর্শনে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা প্রশাসন সুত্রে জানাযায়,শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড)
আসাদুজ্জামান রনি। দুপুরে মহালিয়া হাওরে বাঁধ পরির্দশন করার সময় দেখেন মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি ফজলুল হক ও ১৯ নং পিআইসির সভাপতি মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি,অনিয়ম ও কাজ বন্ধ রেখেছেন। এ কারনে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

এ সংক্রান্ত আরও সংবাদ