স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় মতবিনিময়

প্রকাশিত: ৬:৫৬ পূর্বাহ্ণ, মার্চ ৩, ২০২৩

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় মতবিনিময়

ভাটির কণ্ঠ ডেস্ক : সুনামগঞ্জ জেলা তথ্য অফিস,ও জেলা প্রশাসন এর আয়োজনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(২রা মার্চ) বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় জেলা প্রশাসক সম্মেলন হল রুমে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রেজাউল করিম এর সভাপতিত্বে ও
জেলা তথ্য অফিস সুনামগঞ্জের উপপরিচালক (রুঃদাঃ) মোঃ আব্দুছ ছাত্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক জনাব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী ।

প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন,স্মার্ট বাংলাদেশ বলতে স্মার্ট নাগরিক, স্মার্ট সমাজ,স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সমাজ গড়ে তোলাকে বুঝায়।যেখানে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও আর্থিক খাতের কার্যক্রম স্মার্ট পদ্ধতিতে রুপান্তর হবে।ডিজিটাল বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশের মধ্যে পার্থক্য তিনি সুনির্দিষ্টভাবে তুলে ধরেন। এছাড়া তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে স্মার্টলি কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলের প্রচেষ্টা ও সহযোগিতা কামনা করেন। পাশাপাশি যুবকদেরকে এগিয়ে আসার আহবান জানান। এসময় অন্যান্য অতিথিরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় সম্পর্কে তাদের নিজ নিজ মূল্যবান মতামত প্রদান করেন। ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ বিষয়ে ধারণাপত্র পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মহি উদ্দিন। ধারণাপত্রে স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তি- স্মার্ট নাগরিক, স্মার্ট সরকার, স্মার্ট সমাজ এবং স্মার্ট অর্থনীতির ব্যাপারে বিস্তারিত ধারণা প্রদান করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহবুব আলম, জেলা ত্রাণ ও পুণর্বাসন অফিসার মোঃ শফিকুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী সহ প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,সরকারী দপ্তরের কর্মকর্তা,শিক্ষক,সংগঠক, যুবক যুবতী,সাংবাদিক বিভিন্ন শ্রেনী পেশার প্রায় দেড় শতাধিক লোক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বিশেষ সংযোজন হিসেবে আগামীর স্মার্ট বাংলাদেশ কেমন হবে এই সম্পর্কিত ভিডিও প্রদর্শন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ