দক্ষিন সুনামগঞ্জে বিএনপি নেতাকে মিথ্যা মামলায় হয়রানী

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

দক্ষিন সুনামগঞ্জে বিএনপি নেতাকে মিথ্যা মামলায় হয়রানী

স্টাফ রিপোর্টার :: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপি নেতা আব্দাল হোসেনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিএনপি নেতা আব্দাল বিভিন্ন জায়গায় ফেরারি জীবন পার করছেন। গণমাধ্যমে এমন অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা। হয়রানির শিকার আব্দাল হোসেন (২৬) দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম বীর গাও ইউনিয়নের জয়সিদ্ধি গ্রামের ছলিম মিয়ার পুত্র। এমন মামলার ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এলাকার লোকজন এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মামলা সুত্রে জানা যায়, গত ১২ অক্টোবর …বার সকালে বিএনপি নেতা আব্দাল হোসেন ও তার সহযোগীরা জয়সিদ্ধি গ্রামের মৃত ফরশ আলীর পুত্র এলোয়ার হোসেনকে তার বাড়িতে ঢুকে রামদা দিয়ে এলোপাতাড়ি আঘাত করে রক্তাক্ত জখম করে। এতে এলোয়ার হোসেন মারাত্বকভাবে আহত হন। তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে বলে দাবি করছেন এলোয়ার। এ ঘটনায় তিনি বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং ৬/১১৬। ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৪২৭/৫০৬/৩৪। মামলার প্রধান আসামী হলেন আব্দাল হোসেন। অন্যান্য আসামীরা হলেন, দিলাল হোসেন, মিজানুর রহমান, এমরান হোসেন, সজ্জাতুল রহমান ও অজ্ঞাতনামা ৪/৫ জন।

তবে এ ঘটনা সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে আব্দাল হোসেনের মামা মোজাহিদ জানান, ঘটনার সময় তার ভাগনা ঐ এলাকায় ছিলেন না। বিএনপি রাজনীতির সাথে জড়িত হওয়ার কারনে তার ভাগনাকে এ মামলায় আসামী করা হয়েছে বলে দাবী করেন তিনি। তিনি আরো জানান, বাদী এলোয়ার হোসেন বর্তমান সরকার আওয়ামী লীগের প্রভাবশালী নেতা হওয়ার কারনে আব্দাল হোসেনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন।

জয়সিদ্ধি গ্রামের বিশিষ্ট মুরুব্বি আব্দুল কাহহার জানান, ঘটনার দিন তিনি উপস্থিত ছিলেন। এ সময় তিনি আব্দাল হোসেনকে কোথাও দেখেননি। এটা সম্পূর্ণ মিথ্যা মামলা বলে মন্তব্য করেন তিনি। একই সাথে এ মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা জানান।

ইউপি সদস্য বাবুল মিয়া জানান, আব্দাল হোসেন একজন সহজ সরল মানুষ। তার বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা ভিত্তিহীণ। বিএনপি করার কারনে তার উপরে এ মামলা হযেছে বলে প্রতিবেদকে তিনি বলেন। ইউপি সদস্য হিসাবে আব্দালের উপর দায়েরকৃত মিথ্যা মামলা অনবিলম্বে প্রত্যাহার দাবী জানান তিনি।

দক্ষিন সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোকাব্বির এ বিষয়ে জানান,মামলা তদন্তাধীন।কে দোষি কে নিদোধ তা তদন্ত শেষে বলা যাবে।এখন এ ব্যাপারে আমি কোন মন্তব্য করব না।

এ সংক্রান্ত আরও সংবাদ