সিলেট ওসমানী মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসাবে নিয়োগ পেলেন ডা.শিশির রঞ্জন চক্রবর্তী

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৩

সিলেট ওসমানী মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসাবে নিয়োগ পেলেন ডা.শিশির রঞ্জন চক্রবর্তী

সুজন তালুকদার,ছাতক প্রতিনিধি : সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন উপাধ্যক্ষ অধ্যাপক ডা.শিশির রঞ্জন চক্রবর্তী।
তিনি হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ও বর্তমান উপাধ্যক্ষ। এছাড়া, কলেজের উপাধ্যক্ষ হিসেবে কলেজের পেডিয়াট্রিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: মুজিবুল হক দায়িত্ব পেয়েছেন।
১২ ফেব্রুয়ারী রোববার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের যুগ্মসচিব (পার-১) মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
গত ৩ সপ্তাহ আগে এ হাসপাতালে অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক অবসরে গেলে এ পদটি শূন্য হয়। অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তীর গ্রামের বাড়ি বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের দিঘলী গ্রামে তিনি সিলেটের এমসি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে এমবিবিএস পাশ করেন। পরে ঢাকার বিসিপিএস থেকে মেডিসিনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৭তম বিসিএস-এ উত্তীর্ণ হয়ে তিনি স্বাস্থ্য ক্যাডারে যোগ দেন। তিনি এ মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। স্বাস্থ্য ক্যাডারে যোগদানের পূর্বে তিনি কিছুদিন রংপুর পরমাণু চিকিৎসা কেন্দ্রে দায়িত্ব পালন করেন।
অধ্যাপক ডা: শিশির রঞ্জন চক্রবর্তী তাকে এ পদে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।