সুনামগঞ্জ সাহিত্য সংসদ -এর উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২৩

সুনামগঞ্জ সাহিত্য সংসদ -এর উদ্যোগে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার,সুনামগঞ্জ : সুনামগঞ্জ সাহিত্য সংসদ ( সুসাস) -এর উদ্যোগে ৫ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে।
‘স্মার্ট গ্রন্থাগার,স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে সকাল সাড়ে দশটায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে দিবসটি পালন করেছে সুনামগঞ্জ সাহিত্য সংসদ ( সুসাস)।
সুনামগঞ্জ সাহিত্য সংসদ-এর সভাপতি কবি ও প্রাবন্ধিক শেখ একেএম জাকারিয়া’র সভাপতিত্বে মিতালী বেগম তালুকদার এবং রাহমান তৈয়ব’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখ্ত।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ টেলিভিশনের কবি ও গীতিকার আলহাজ্ব শেখ এমএ ওয়ারিশ,কবি ও ছড়াকার ইয়াকুব বখত বাহলুল, কবি ও গীতিকার এ্যাড. আমিরুল হক,
কবি ও সংগঠক মাসুদ আহমেদ, তাহিরপুর সাহিত্য ও সংগীত সংস্থার সভাপতি কবি মোছায়েল আহমেদ, কবি এস এম শরীয়ত উল্লাহ, কবি মামুন সুলতান, মিজানুর রহমান মিজান, মহসিন কবির, শহিদ মিয়া, ছালিক সুমন, নূরুল হক, নজরুল ইসলাম, একরামুল হক সেলিম, আহমদ আল কবির চৌধুরী, আসাদ বিন সফিক,
প্রমুখ। প্রধান আলোচক ছিলেন হাসন রাজা গবেষক সামারিন দেওয়ান। পরে বিকেলে সুনামগঞ্জ সাহিত্য সংসদ -এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। সভায় কবি শেখ একেএম জাকারিয়া’র সভাপতিত্বে কবি ওবায়দুল হক মুন্সী’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কবি ও ছড়াকার ইয়াকুব বখত বাহলুলসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত অতিথিবৃন্দ। এর আগে কেক কেটে সুসাস -এর দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন করেন সুসাসের সদস্যবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ