বিডি ক্লিনের আহবানে সাড়া দিয়ে পরিচ্ছন্নতায় আত্ম প্রকাশ করল ছাতকের নোয়ারাই বাজার

প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

বিডি ক্লিনের আহবানে সাড়া দিয়ে পরিচ্ছন্নতায় আত্ম প্রকাশ করল ছাতকের নোয়ারাই বাজার

সুজন তালুকদার ছাতক প্রতিনিধিঃ
“পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জের ছাতকে বিডি-ক্লিন এর সদস্যরা মিলে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত করে।শুক্রবার(০৩ ফেব্রুয়ারি) বিকাল ৩ ঘটিকায় উপজেলার নোয়ারাই বাজার এলাকায়। বাজার ও আশপাশে এ পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।অভিযান পরে পরিচ্ছন্নতা ইভেন্ট এ ব্যবসায়ী ও ভুক্তভোগীদের যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলা এবং সচেতনতামুলক বার্তা প্রচারণা করেন বিডি-ক্লিনের সদস্যরা।
এর আগেও নোয়ারাই বাজারে বিডি ক্লিন ছাতক টিমের সদস্যরা বেশ কয়েকবার পরিচন্নতা অভিযান এবং সচেতনতামুলক বার্তা প্রচার করেন। যার আহবানে সাড়া দিয়ে নোয়ারাই বাজার ব্যবসায়ী ও ভুক্তভোগীরা সচেতন হয়ে বাজার ও আশপাশ পরিচন্ন রাখার উদ্যোগ নিয়ে পরিচন্ন রাখতে বাজারে পরিচন্নতা কর্মি নিয়োগ দেন। যার ফলে নোয়ারাই বাজার এখন সব সময় পরিচন্ন থাকে।
পরে নোয়ারাই বাজার ব্যবসায়ী ও ভুক্তভোগীদের ধন্যবাদ জানিয়ে বিডি ক্লিন ছাতক টিমের অভিভাবক ছাতক উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর জনাব মোস্তফা আহসান হাবীব বলেন সারাদেশের প্রায় ১৮ হাজারের বেশি স্বেচ্ছাসেবী সদস্য বিডি ক্লিন’র লক্ষ্য অর্জনে অবিরাম কর্মরত আছেন। এরই অংশ হিসেবে ছাতকে প্রায় শতাধিক সদস্য এই পরিচ্ছন্নতা ও সচেতনতা কাজে সেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত রয়েছে।
বিডি-ক্লিন প্রতি সপ্তাহে শুক্রবারে ছাতকের পূর্বে নির্ধারিত এলাকায় পরিচ্ছন্নতা ইভেন্ট ও সচেতনতা বার্তা নিয়ে কাজ করে। আপনারা আমাদের আহবানে সাড়া দিয়ে যে উদ্যোগ নিয়েছেন এবং তা বাস্তবায়ন করতে পেরেছেন তাতে আপনারা সত্যিই প্রশংসার দাবিদার। আমরা বিডি ক্লিন পরিবার আপনাদেরকে আবারও ধন্যবাদ জানাচ্ছি।
আমরা সবাই যার যার জায়গা থেকে সচেতন হলে বিশ্বের দরবারে আমরা বাংলাদেশ কে একটি পরিচ্ছন্ন বাংলাদেশ হিসেবে উপস্থাপন করতে পারব।

এসময় উপস্থিত ছিলেন বিডি ক্লিন ছাতক টিমের অভিভাবক সাংবাদিক আমির আলী সাহেব, বিডি ক্লিন সুনামগঞ্জ জেলার সমন্বয়ক সামিনা আফরিন সামি এবং বিডি ক্লিন ছাতক উপজেলা টিমের সেচ্ছাসেবক বৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ